Ads (728x90)


বন্ধুরা আশাকরি সবাই খুব ভাল আছেন আপনাদের দোয়াই আমি খুব ভাল আছি যাই হোক আজকে আমি আপনাদের জন্য খুব মজার একটি টিপস নিয়ে এলাম । মনে হয় ইতিমধ্যে এই টিপস সম্পর্কে অনেকে যেনে গেছেন আর এখুন যারা জানেন না তারা আমার এই টিপস থেকে শিখে নিতে পারেন । আমার এই পোস্ট শুধু মাত্র নতুন দের জন্য । তাহলে আপনারা বুজতেই পারছেন আমি ঠিক কি বলতে চাইছি হ্যাঁ ঠিক ধরেছেন আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার উইন্ডোজ ৮ এ পিকচার পাসওয়ার্ড যুক্ত করবেন ।

১// আপনার পিসি অন করুন তারপর ডানপাশ থেকে Settings এ ক্লিক করে Change PC Settings এ ক্লিক করুন নীচের চিত্রে দেখুন । 
২// এবার Users এ ক্লিক করুন তারপর একটি পাসওয়ার্ড সেট করুন । নীচের চিত্রে দেখুন । 
৩// এবার ঐ পেজ থেকে Create a Picture password এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 
৪// এবার আপনার পাসওয়ার্ড টাইপ করুন । নীচের চিত্রে দেখুন । 
৫// এবার Choose Picture এ ক্লিক করে একটি ফটো নিন আপনার পিসি থেকে তারপর Open এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 
৬// এবার Use this picture এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 
৭// এবার আপনি ফটোর যে ইস্থান টিকে পাসওয়ার্ড হিসবে ব্যবহার করতে চান সেই ইস্থা দেখিয়ে দিন এর জন্য আপনাকে ১ - ২ - ৩ টি স্টেপ পার করতে হবে । নীচের চিত্রে দেখুন । 
৮// এই ভাবে ২ বার করতে হবে তারপর Finsh এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 
৯// ব্যাস এবার আপনার পিসি লক করে দেখুন পাসওয়ার্ড হিসবে যে ফটো সেট করেছিলেন সেটি দেখাবে । যে ইস্থা সিলেক্ট করেছিলেন সেভাবে সিলেক্ট করুন আপনার পিসি খুলে যাবে । 
১০// আপনি যদি চান এই পিকচার পাসওয়ার্ড দিবেন না তাহলে Create a Picture password এর পাশে  Remove এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 
নোট  ঃ কোন ভাবে পাসওয়ার্ড ভুলেগেলে আমাকে দিয়ে করবেন না । তাই যে ভাবে পাসওয়ার্ড সেট করবেন সেটিকে ভাল ভাবে মনে রাখেবেন । 
==> আমার উপরের টিপস দেখে ঠিক ভাবে না বুঝলে নীচের ভিডিও টিপস টি দেখুন খুব সুন্দর  ভাবে দেখান হয়


==> ভিডিও মাত্র দুই মিনিটের তাই আপনি ডাউনলোড করে নিয়ে কাজ করতে পারেন । তাছাড়া কোন সমস্যা হলে আমাকে যাবেন আমি হেল্প করবো ।

Post a Comment